danewsplus.com
danewsplus.com

শম্ভু সাগর পার্কের সংস্কারের দাবিতে করিমগঞ্জের শিশুদের অভিনব প্রতিবাদ

0 232

ডিএনিউজপ্লাস প্রতিনিধি, করিমগঞ্জঃ করোনার আবহে গৃহবন্দি করিমগঞ্জ শহরের সহস্রাধিক শিশু। চারদেওয়ালের মধ্যে আবদ্ধ শৈশব। তবে ঘর থেকে বাইরে গিয়ে মুক্ত হাওয়ায় ডানা মেলে উড়ার সুযোগটুকুও নেই। সরাকারি উদাসিনতায় তালা ঝুলছে শহরের দুটি পার্কে। তাই শীঘ্রই পার্ক দুটির সংস্কারের জন্য মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করল করিমগঞ্জের শিশুরা।

প্রান্তিক জেলা করিমগঞ্জ শহরে অবসর বিনোদনের সে রকম কোনও পরিকাঠামো নেই। শিশুদের জন্যও নেই কোনও বিনোদনের বিশেষ ব্যবস্থা। যা আছে তার মধ্যে অন্যতম রেডক্রসের পাশে থাকা শিশু উদ্যান ও শম্ভুসাগর পার্ক। দেবর্ষি ভট্টাচার্য পুরপতির দায়িত্বে থাকাকালীন সময়ে করিমগঞ্জবাসীকে চমক দিতে শম্ভুসাগর পার্কে স্থাপন করেছিলেন টয়ট্রেন।

প্রথম কয়েকদিন টয়ট্রেন চললেও বাস্তবে দেবর্ষিবাবুর এই প্রকল্প অশ্বডিম্বে পরিণত হয়। একইভাবে শিশু উদ্যানকে তখন সংস্কার করে চালু করেছিলেন। বাইরে থেকে আনা হয়েছিল বেশ কিছু উপকরণ সামগ্রী। কিন্তু বর্তমানে দুই পার্ক আগাছা, সরীসৃপের দখলে। তালা ঝুলছে উভয় পার্কের ফটকে। ফলে করিমগঞ্জ শহরের সহস্রাধিক শিশু ঘরের বাইরে বিনোদনের কোনো পরিকাঠামো নেই। কার্যত চার দেওয়ালের মধ্যে বিপন্ন হচ্ছে শৈশব। তাই পার্ক দুটি সংস্কার করে ফের চালুর জোরালো দাবি জানিয়েছে করিমগঞ্জের শিশুরা।

উল্লেখ্য, প্রাক্তন পুরপতি যে উদ্যোগ নিয়েছিলেন, তা নিয়ে যথেষ্ট বিতর্ক হয়েছে। কিন্তু দেবর্ষি ভট্টাচার্যের পর অন্য কোনও পুরপতি পার্ক দুটির সংস্কারে উদ্যোগ নেননি। স্থানীয় বিধায়কও এ ক্ষেত্রে নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছেন। তাই করিমগঞ্জের শিশুরা এবার সরাসরি মুখ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্বশর্মার দৃষ্টি আকর্ষণ করেছে। সোশ্যাল মাধ্যমে শিশুদের এই অভিনব প্রতিবাদ লজ্জানত করল করিমগঞ্জের জনপ্রতিনিধিদের।

Leave A Reply

Your email address will not be published.